খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে ফিরোজায় ব্যারিস্টার খোকন

ব্যারিস্টার খোকন
ছবি- সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে তার গুলশানের বাসভবন ফিরোজায় গেছেন দলটির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।

শনিবার (১৭ অক্টোবর) রাত পৌনে ৮টার দিকে তিনি ফিরোজায় প্রবেশ করেন। বিভিন্ন আইনি পরামর্শের জন্য সাবেক প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ এ আইনজীবী ফিরোজায় যান বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এ বিষয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী জুলফিকার আলী জুনু বলেন, শনিবার রাত পোনে ৮টার দিকে গুলশানে খালেদা জিয়ার ভাড়াবাসা ফিরোজায় যান ব্যারিস্টার খোকন। সেখানে তিনি খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বৃদ্ধি, এ-সংক্রান্ত পরবর্তী আইনি পরামর্শ; চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসনের বিদেশে যাওয়ার বিষয়ে আইনি প্রক্রিয়াসহ আরও নানা বিষয়ে আলোচনা করবেন। মূলত আইনি এসব বিষয়ে পরামর্শ করতে ব্যারিস্টার খোকনের সেখানে যাওয়া। তার সঙ্গে খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দারও সেখানে উপস্থিত থাকতে পারেন।

এর আগে গত ২৭ মে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন আইনজীবী এ এম মাহবুব উদ্দিন খোকন। এরপর ২৯ আগস্ট দ্বিতীয় দফায় দেখা করেন তিনি।

গত ২৫ মার্চ করোনাভাইরাস সংকটের মধ্যে সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্তি পান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। মুক্তির পর গুলশানে ফিরোজায় ওঠেন তিনি। ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন শেষ করে সেখানেই অবস্থান করছেন খালেদা জিয়া। ৩ সেপ্টেম্বর খালেদার দ্বিতীয় মেয়াদে আরও ছয় মাস সাজা স্থগিত করে সরকার। তবে এক্ষেত্রে আগের দুই শর্ত মানতে হবে তাকে। সেগুলো হলো- এই সময়ে তার ঢাকায় নিজের বাসায় থাকতে হবে এবং তিনি বিদেশে যেতে পারবেন না।

এসএম/আওয়াজবিডি


অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.news/author/awaazbd-online-news

আওয়াজবিডি অনলাইন ডেস্ক

mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ