সালাম দিয়ে কানাডার প্রধানমন্ত্রী শুরু করলেন ঈদের শুভেচ্ছা বার্তা

ট্রুডো

ঈদুল আজহা উপলক্ষে কানাডা ও বিশ্ব মুসলিম সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। ঈদে ত্যাগের মহিমায় সবার সুখ শান্তি কামনার পাশাপাশি করোনা সংক্রমণ রোধে সবাইকে নির্দেশনাগুলোও মেনে চলার অনুরোধ করেন তিনি।

ঈদ উপলক্ষে নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা একটি ভিডিওতে ট্রুডো বলেন, “আসসালামু আলাইকুম, আজ কানাডা ও বিশ্বজুড়ে মুসলমানরা হজ শেষে ঈদুল আজহা উদযাপন করতে যাচ্ছে। ঈদুল আজহা ত্যাগের উৎসব বলে পরিচিত। এটা পরিবার পরিজন ও ভালোবাসার মানুষদের নিয়ে একসঙ্গে ইবাদত করা, একসঙ্গে খাওয়া-দাওয়া করা এবং অভাবীদের মধ্যে অন্ন বিতরণ করার একটি সময়। আশীর্বাদের জন্য ধন্যবাদ দেওয়ার দিন।”

“আজ রাত থেকে কানাডার সকল মুসলমান ঈদ উদযাপন করতে যাচ্ছে, ঈদ মোবারক! আমি জানি, চলতি বছরের উৎসবগুলো ভিন্ন হবে। তবে আমি আশা করি, যেভাবেই উদযাপিত হোক আপনাদের ঈদ ভালো কাটবে।”

“মুসলমান কানাডীয়রা যেসব অবদান রেখেছে এবং রাখতে যাচ্ছে তাদের সেসব কার্যক্রমের স্বীকৃতি দিচ্ছি আমরা। আরও অন্তর্ভুক্তমূলক কানাডা গঠনে আমরা সবাই মিলে কাজ করব। আমাদের সরকার সব সময় আপনাদের পাশে থাকবে।”

ঈদ উদযাপনের সময়টা করোনা বিধিগুলোও মেনে চলার আহ্বান জানালেন ট্রুডো, “যেহেতু আপনারা আগামী কয়েকটি দিন ঈদ উপযাপনে থাকবেন, দয়া করে নির্দেশনাগুলো মেনে চলুন, সামাজিক ও শারীরিক দূরত্ব মেনে চলুন এবং বারবার হাত ধুয়ে নিন। আমাদের পরিবারের পক্ষ থেকে আমি ও সোফিয়া (ট্রুডোর স্ত্রী) ঈদুল আজহার শুভেচ্ছা জানাচ্ছি।”

“ঈদ মোবারক!”

ভিডিও দেখতে ক্লিক করুন এখানে

অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.news/author/awaazbdonlinenews

অনলাইন ডেস্ক

ads