যুক্তরাষ্ট্রে মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষে রিপাবলিকান নেতাসহ নিহত ৭

আওয়াজবিডি ডেস্ক
আওয়াজবিডি ডেস্ক
শনিবার, ০১ আগস্ট ২০২০
১৯৬
বিমান সংঘর্ষ

যুক্তরাষ্ট্রের আলাস্কায় মাঝ আকাশে দুটি বিমানের সংঘর্ষে স্থানীয় এক রিপাবলিকান আইনপ্রণেতাসহ কমপক্ষে সাতজন নিহত হয়েছেন।স্থানীয় সময় শুক্রবার আলাস্কার কেনাই পেনিনসুলার সোলডোটনায় অবস্থিত বিমানবন্দরের কাছে এই দুর্ঘটনা ঘটে।

মার্কিন সংবাদমাধ্যমগুলো জানায়, বিমান দুর্ঘটনায় নিহতদের মধ্যে রয়েছেন আলাস্কার স্থানীয় নির্বাচিত জনপ্রতিনিধি রিপাবলিকান দলের সদস্য গ্যারি নোপ। দুটি বিমানের একটি তিনি নিজে চালাচ্ছিলেন।আলাস্কার স্টেট কর্তৃপক্ষ লিখিত বিবৃতিতে জানিয়েছে, দুটি বিমানের সব যাত্রীরই মৃত্যু হয়েছে।

গ্যারি নোপপ ছাড়া অন্য বিমানটিতে ছিলেন চার পর্যটক, একজন গাইড এবং একজন পাইলট। দ্বিতীয় বিমানে পর্যটকরা সাউথ ক্যারোলিনা থেকে যাত্রা শুরু করেছিলেন। ওই বিমানের গাইড কানসাস এবং পাইলট সোলডোটনার বাসিন্দা।

দুই বিমানের সাত যাত্রীর মধ্যে ছয়জনের সঙ্গে সঙ্গেই মৃত্যু হলেও একজন হাসপাতালে যাওয়ার পথে মারা যান।সোলডোটনা এয়ারপোর্টের কাছে একটি হাইওয়ের ওপরে ভেঙে পড়ে বিমান দুটি। এতে কিছুক্ষণের জন্য ওই হাইওয়ে দিয়ে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।

রিপাবলিকান দলের সদস্য ৬৭ বছরের গ্যারি নোপ স্টেট হাউজের সদস্য ছিলেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন স্টেট হাউসের স্পিকার ব্রাইস এডগ্যামন।

আওয়াজবিডি ডেস্ক
আওয়াজবিডি ডেস্ক
https://www.awaazbd.news/author/awaaz-news
ads