৪২ কোটি টাকা 'অবৈধ উপার্জন': অনলাইন বিডিনিউজ সম্পাদকের বিরুদ্ধে মামলা

২৮০
তৌফিক ইমরোজ খালিদী
তৌফিক ইমরোজ খালিদী

জ্ঞাত আায়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে অনলাইন সংবাদমাধ্যম বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকমের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার মামলাটি করা হয়। মামলায় তার বিরুদ্ধে ৪২ কোটি টাকা অবৈধভাবে উপার্জনের অভিযোগ আনা হয়েছে।  মামলার বাদী দুদকের উপ-পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান।মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের কোর্ট পরিদর্শক মো. জুলফিকার।  

এজাহারে বলা হয়, তৌফিক ইমরোজ খালিদী অসৎ উদ্দেশ্যে জেনেশুনেই প্রতারণার আশ্রয়ে মিথ্যা প্রতিবেদনকে সঠিক হিসেবে ব্যবহার করে লোকসানী প্রতিষ্ঠানকে লাভজনক দেখান। এর মাধ্যমে তিনি ১০০ টাকার শেয়ার মূল্য ১২ হাজার ৫০০ টাকা নির্ধারণ দেখিয়ে বিএসইসির অনুমোদনবিহীন ও পুঁজিবাজারে অতালিকাভুক্ত বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম নামক একটি অনলাইনভিত্তিক পত্রিকার শেয়ার বিক্রি দেখিয়ে বিভিন্ন ব্যাংক হিসাবে ৪২ কোটি টাকা জমা করেছেন, যার বৈধ কোনো উৎস নেই।  

এতে আরো বলা হয়, তৌফিক ইমরোজ খালিদী প্রতারণার মাধ্যমে ভুয়া কাগজপত্র সৃষ্টি করে অবৈধ প্রক্রিয়ায় এই অর্থ অর্জন করেছেন বলে প্রাথমিকভাবে প্রতীয়মান হয়েছে। তার জ্ঞাত আয়ের সঙ্গে এই অর্থ আয়ের উৎস অসঙ্গতিপূর্ণ বলে দুদকের অনুসন্ধানে প্রমাণ মিলেছে। তার বিরুদ্ধে দুদক আইন, ২০০৪ এর ২৭ (১) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।  

এছাড়া দুদক প্রমাণসহ তোফিক ইমরোজ খালিদী ও এলআর গ্লোবাল বাংলাদেশের সিইও রিয়াজ ইসলামের বিরুদ্ধে অর্থপাচার আইনে পৃথক মামলার জন্য সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে চিঠি দিয়েছে।

আওয়াজবিডি ডেস্ক
আওয়াজবিডি ডেস্ক
https://www.awaazbd.news/author/awaaz-news
ads